দেখুন কিভাবে টুইটারে শিডিউল টুইট করতে হয়!

0
168

“Tech Inside” এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই অগ্রিম শুভেচ্ছা। আপনাদের যেকোন প্রশ্ন ও মতামতের জন্য আমাদের সাথে ওয়েবসাইটফেসবুক পেজফেসবুক গ্রুপইউটিউব চ্যানেললিংকডইন কোম্পানি পেজ এর মাধ্যমে যোগাযোগ করতে পারেন।

চলুন, আর কথা না বাড়িয়ে মূলপর্বে চলে যাইঃ

আজকে আমরা আলোচনা করব “How to make a schedule tweet on twitter” অর্থাৎ, কিভাবে টুইটারে শিডিউল করে টুইট করতে হবে। টুইটারে মার্কেটিং করতে হলে আপনাকে সর্বদা এক্টিভ থেকে টুইট করতে হবে। এটা খুব গুরুত্বপূর্ণ বিষয়। আমরা জানি টুইটার রিয়াল টাইম নিউজফিড মেইনটেইন করে অর্থাৎ সবার শেষে যে পোষ্ট করা হয় সেটা প্রত্যেক ফলোয়ার এর কাছে সবার প্রথমে চলে যায়। কিন্তু, একজন মানুষের পক্ষে ২৪ ঘন্টা এক্টিভ থেকে টুইট করা সম্ভবপর হয়ে উঠে না। তাই কিভবে শিডিউল টুইট করার মাধ্যমে আপনি ২৪ ঘন্টাই এক্টিভ থাকতে পারেন সেই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।
“Schedule tweet” হল একটা অটোমেটিক সিস্টেম। “Schedule tweet” করে রাখলে সেই শিডিউল অনুসারে অটোমেটিক ভাবে টুইটটা আপনার টাইমলাইনে পোষ্ট হয়ে যাবে। টুইটারে মার্কেটিং সিস্টেম একটিভ রাখার জন্য “Schedule tweet”এর গুরুত্ব অনেক বেশি।
“Schedule tweet” তৈরি করতে হলে প্রথমে আপনার টুইটার অ্যাকাউন্ট লগ ইন করে নিবেন। এরপর “twuffer.com” সাইটএ ভিজিট করে “sing up” করবেন অথবা “Sing in with twitter” ক্লিক করলে অটোমেটিক ভাবে আপনার লগ ইন করা অ্যাকাউন্ট এর সাথে কানেক্ট হয়ে যাবে।
এরপর “Authorized app” বাটনে ক্লিক করে নাম, ইমেইল অ্যাড্রেস, পাসওয়ার্ড দিয়ে “create account” এ ক্লিক করবেন। এখন আপনাকে “time zone” সিলেক্ট করে তারপর আপনাকে “Save time zone” বাটনে ক্লিক করতে হবে। এখানে আপনার টুইট না থাকার কারনে এখানে কোন টুইট দেখাচ্ছে না, টুইট তৈরি করার জন্য “Schedule tweet” এ ক্লিক করে টুইটটা লিখে নিবেন।
এরপর যদি কোন ছবি অ্যাড করতে চান তাহলে নিচের অপশনে ক্লিক করে সেটাও করে নিতে পারেন। এখন আপনার নির্ধারণ করা টাইম এবং ডেট সিলেক্ট করে “Schedule”এ ক্লিক করলে আপনার “Schedule tweet” তৈরি করা হয়ে যাবে। আপনার টুইটার অ্যাকাউন্ট গেলে দেখতে পাবেন আপনার নির্ধারণ করা টাইম এর পরে আপনার অ্যাকাউন্ট থেকে “Schedule tweet” টা পোষ্ট হয়ে গেছে। এভাবে টাইম নির্ধারণ করে দিয়ে আপনি একাধিক টুইট একবারে শিডিউল করে রাখতে পারেন। সেগুলো নির্দিষ্ট সময় অনুযায়ী আপনার টুইটার প্রোফাইল এবং আপনার ফলোয়ারদের নিউজফিডে চলে যাবে।

আজকে এই পর্যন্তই। আপনাদের আরও কোন বিষয়ে প্রশ্ন বা জানার কিছু থাকলে অবশ্যই জানাবেন। আমরা চেষ্টা করব আপনাদের সমস্যা সমাধানে সহযোগিতা করার জন্য।

ধন্যবাদ।