আয় করুন ইন্সট্যান্ট আর্টিকেলের মাধ্যমে। পার্ট ২

0
181

“Tech Inside” এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই অগ্রিম শুভেচ্ছা। আপনাদের যেকোন প্রশ্ন ও মতামতের জন্য আমাদের সাথে ওয়েবসাইটফেসবুক পেজফেসবুক গ্রুপইউটিউব চ্যানেললিংকডইন কোম্পানি পেজ এর মাধ্যমে যোগাযোগ করতে পারেন।

চলুন, আর কথা না বাড়িয়ে মূলপর্বে চলে যাইঃ

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল পার্ট ২ তে সবাইকেস্বাগতম। গত পর্বে আমরা প্রস্তুত প্রণালী এবং কি কি বিষয় আমাদের প্রয়োজন আছে সেই সব নিয়ে আলোচনা করেছি, আজকের টিউটোরিয়ালে যেগুলো প্রয়োজন হবে সেগুলো হলঃ

  • Facebook fan page
  • Domain
  • Hosting
  • Website with wordpress
  • Article writing skill

আপনার ফেসবুকে একটা “fan page” থাকতে হবে, ডোমেইন হোস্টিং এবং একটা ওয়েবসাইট। ওয়েবসাইটাটি ওয়ার্ডপ্রেস, এসটিএমএল, সিএসএস, পিএইচপি অথবা নিজেও করতে পারেন। আমরা যে সাইট নিয়ে কাজ করব সেটা ওয়ার্ডপ্রেস দিয়ে করা। আপনাকে মিনিমাম ১০ আর্টিকেল লিখতে হবে।

প্রত্যেকটা আর্টিকেলে কমপক্ষে ২৫০ওয়ার্ড এর বেশি হতে হবে, ৫০০ বা ১০০০ হলেও কোন সমস্যা হবে না, কিন্তু প্রত্যেকটা আর্টিকেল ইউনিক হতে হবে। কোন ভাবেই কপি করা যাবে না। আর্টিকেল ইউনিক না হলে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেলে অনুমোদন পাওয়া সম্ভব না। আর্টিকেল বাংলা বা ইংরেজি হতে পারে তবে ইংরেজি হলে অনেক ভাল হবে।

আমরা এর মধ্যে জেনে গেছি আমাদের একটা “Facebook fan page” এর প্রয়োজন আছে, সেক্ষেত্রে  আপনার ফেসবুকে লগ ইন করে “create page”  ক্লিক করে পেজ তৈরি করে নিবেন। এখন আপনার তৈরি করা পেজের নামের সাথে মিল রেখে ডোমেইন / ওয়েবসাইট নিতে হবে। যদি আপনার সাইট নিউজপেপার এর হয়, তাহলে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেলে অনুমোদন পাওয়া অনেক সহজ হয়ে যাবে।

এখানে আমার একটা “Fan page” এবং একটা ওয়েবসাইট আছে, “Fan page” এবং ওয়েবসাইট এর নাম একই সেটা হল “Tech pagla”এখন আমরা দেখব কিভাবে খুব সহজে আমরা আমাদের ওয়েবসাইটে আর্টিকেল লিখতে পারব, আমাদের ওয়েবসাইট এর লগ ইন অপশনএ ক্লিক করে ড্যাসবোর্ড  গিয়ে পোষ্ট অপশন থেকে অ্যাড নিউ অপশনে যাবো।

এরপর “Enter title here” ক্লিক করে আমাদের আর্টিকেল এর টাইটেল দিয়ে দিবো এবং নিচের বক্সে পুরো আর্টিকেল দিবো এরপরে আমাদের লেখা গুলো বিভিন্ন স্টাইলে সাজাতে অথবা অন্য কোন লিংক দিতে পারবো। এজন্য উপরের অপশন গুলো অনুরসন করতে পারেন।

এরপরে “preview” অপশনএ ক্লিক করলে আমাদের কনটেন্ট এর প্রিভিউ দেখতে পাবো। মানে আমাদের লেখা দেখতে কেমন হল বা কোন ভুল হল কি না, ভুল হলে এডিট করে নিবো এর পরে সাবমিট করবো।