শিখে নিন এক্সক্লুসিভ টুইটস ফর্মুলাসমূহ!

0
161

“Tech Inside” এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই অগ্রিম শুভেচ্ছা। আপনাদের যেকোন প্রশ্ন ও মতামতের জন্য আমাদের সাথে ওয়েবসাইটফেসবুক পেজফেসবুক গ্রুপইউটিউব চ্যানেললিংকডইন কোম্পানি পেজ এর মাধ্যমে যোগাযোগ করতে পারেন।

চলুন, আর কথা না বাড়িয়ে মূলপর্বে চলে যাইঃ

আজকে আমি আলোচনা করব টুইটারে টুইটস ফর্মুলা নিয়ে। অর্থাৎ, আমরা যদি টুইটারে মার্কেটিং করতে যাই তাহলে আমাদের অবশ্যই টুইট করতে হবে। ফেসবুকে যেমন কোন কিছু পোষ্ট করা হয় তেমন টুইটারে  টুইট করা হয়।

টুইটারে কিভাবে পোষ্ট করলে ভাল ফলাফল আসে সেই বিষয় নিয়ে আমরা অনেক সময় চিন্তায় পরে যাই আসলে আমরা কি লিখলে ভাল ফলাফল পাবো।

আমাদের ভিজিটর বা ফলোয়ারদের দৃষ্টি আকর্ষণ করা জন্য এই টুইট ফর্মুলা অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

টুইটারে টুইট করার জন্য অবশ্যই অ্যাকাউন্ট এ লগ ইন করতে হবে এরপর আমরা “what’s happening” নামে একটা অপশন দেখতে পাবো। “what’s happening” আমরা যা লিখবো তাই প্রকাশ হবে।

টুইটারে টুইট করার জন্য নির্দিষ্ট একটা ক্যারেক্টার লিমিট আছে। এর বাইরে যাওয়া যাবে না। টুইটারে ক্যারেক্টার লিমিট আগে ১৬০ পরে ১৪০ কিছু কিছু ক্ষেত্রে টুইটারের ক্যারেক্টার লিমিট ২৮০ পর্যন্ত করা হয়েছে। তাই খুবই অল্প কথার মধ্যে টুইট সাজিয়ে লিখতে হবে।

খুব সহজ কয়েকটা ফর্মুলা এখন আপনাদের সাথে শেয়ার করব।

1)Unique tweets

2) Show the problem before solution

3) Let them ask their questions

4) Share quotes

5) Share top topics of the day or recently discussed

6) Tell about yourself/ products/business/ offers

Unique tweets: সার্চ টুইটারে যখন কোন কিছু লিখে সার্চ করা হবে তখন সেই রিলেটেড কিছু তথ্য আপনার কাছে দেখাবে। আপনার টুইট যদি ইউনিক হয় তাহলে অনেকেই এটা দেখতে পাবে এবং আপনার প্রোফাইল ভিজিট করবে, সেখান থেকে আপনার ফলোয়ার বাড়ার একটা সুযোগ রয়েছে।

Show the problem before solution: আপনি কোন কিছু সম্পর্কে জানলে সে সম্পর্কে কিছু লিখবেন। যেমন, টুইটার অ্যাকাউন্ট খুলতে গেলে কিছু সমস্যা হয় সেগুলো দিয়ে টুইট দিলেন।

Let them ask their questions: আপনি যদি কোন বিষয় সম্পর্কে ভাল জেনে থাকেন যেমন হেলথ রিলেটেড, তাহলে আপনি একটা টুইট করবেন। যেমন, “কেউ যদি হেলথ বিষয়ে কিছু জানতে চান তাহলে আমায় আস্ক করুন, আমি আপনাদের হেল্প করার জন্য আমার বেষ্ট ট্রাই করব।”

Share quotes: ভাল ভাল উক্তি শেয়ার করবেন। কারন, ভাল উক্তি সবাই পছন করে আর এই ভাল কিছু উক্তি পাওয়ার জন্য অনেকেই আপনাকে ফলো করবে। এ ক্ষেত্রে আপনার engagement বাড়ার সম্ভাবনা থাকবে।

Share top topics of the day or recently discussed: প্রতিদিনের হট এবং টপ লেভেল এর যে টপিক্স গুলো শেয়ার করলে অনেকেই আপডেট কিছু তথ্য পাওয়ার জন্য আপনাকে ফলো করে রাখবে। চলমান কিছু ঘটনা শেয়ার করলে অনেক ভাল হবে।

Tell about yourself/ products/business/ offers: নিজের সম্পর্কে ভাল কিছু লিখবেন মানে আপনি যেটা ভাল জানবেন সে সম্পর্কে অথবা বিজনেস সম্পর্কে বা আপনার প্রোডাক্ট এর কোন অফার নিয়ে পোষ্ট করলে ভাল বেনিফিট পাবেন।

এই টুইট ফর্মুলা গুলো আপনি যদি নিয়মিত ফলো করে টুইটারে এক্টিভ থাকেন তাহলে আপনি অনেক বেশি রেসপন্স পাবেন।

আজ এই পর্যন্তই। সবাই ভাল থাকবেন। ধন্যবাদ।