কিভাবে ইউটিউবে নতুন একটি চ্যানেল খুলবেন?

0
408

“Tech Inside” এর পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই অগ্রিম শুভেচ্ছা। আপনাদের যেকোন প্রশ্ন ও মতামতের জন্য আমাদের সাথে ওয়েবসাইটফেসবুক পেজফেসবুক গ্রুপইউটিউব চ্যানেললিংকডইন কোম্পানি পেজ এর মাধ্যমে যোগাযোগ করতে পারেন।

চলুন, আর কথা না বাড়িয়ে মূলপর্বে চলে যাইঃ

অনলাইনে যারা আয় করতে চাচ্ছেন তাদের ইউটিউব হতে পারে অন্যতম একটি আয়ের মাধ্যম। কারন, ইউটিউব থেকে আয় করা অন্যান্য মাধ্যম গুলোর চেয়ে অনেক সহজ। তাহলে আর দেরি কেন আজ থেকেই কাজ করে আয় শুরু করে দিন। আজকে আমরা আলোচনা করব “how to create a new YouTube channel”

অর্থাৎ, ইউটিউব এ আপনার একটা চ্যানেল আছে তারপরও আপনি যদি নতুন একটা চ্যানেল তৈরি করতে চান, তাহলে নতুন চ্যানেল তৈরি করতে হলে কি কি ফর্মুলা অনুসরণ করতে হবে সেই সব বিষয় এর উপর ভিত্তি করে আজেকের এই ভিডিও টিউটোরিয়াল এবং লেখাটি তৈরি করা হয়েছে।

প্রথমে আপনার ব্রাউজারে গিয়ে youtube.com লিখে সার্চ করে ইউটিউবের হোম পেজে যাবেন। তারপর, আপনার আগের চ্যানেল এ লগইন করবেন। এরপর আপনার চ্যানেল আইকন এর উপর ক্লিক করে “Creator studio” তে যাবেন ক্রিয়েটর স্টুডিও তে ক্লিক করে পুনরায় আপনার চ্যনেল আইকন এর উপর ক্লিক করতে হবে। “Creator studio” এর ডান পাশে ইউটিউব সেটিংস অপশন দেখতে পাবেন।

“YouTube settings” এ ক্লিক করলে যে পেজটা আসবে সেখানে “See all my channels or create new channel” দেখতে পাবেন। এখানে ক্লিক করলে যে পেজ আসবে সেখানে আপনি “Create a new channel” লেখা দেখতে পাবেন। এখানে ক্লিক করলে চ্যনেল এর নাম দেওয়ার জন্য একটা বক্স দেখতে পাবেন। এই বক্সে আপনার পছন্দমত চ্যানেল এর নাম দিয়ে দিবেন।

আপনার নির্ধারণ করা চ্যানেলের নাম দেওয়ার পরে “Create” বাটন ক্লিক করলে আপনার নির্ধারণকৃত নামের উপর ভিত্তি করে একটা নতুন চ্যনেল তৈরি হয়ে যাবে। আপনার চ্যানেল আইকনের উপর ক্লিক করলে “creator studio” চলে আসবে।

এখন “creator studio” তে ক্লিক করলে “You don’t have any videos yet” দেখতে পাবেন। যেহেতু আপনার চ্যানেলে এখনো কোন ভিডিও আপলোড দেওয়া হয় নাই। সেহেতু আপনার চ্যানেলে “You don’t have any videos yet” লেখাটি দেখাচ্ছে।

“Upload a video” এর উপর ক্লিক করলে ভিডিও আপলোড দেওয়ার অপশন চলে আসবে। এরপরে আপনি ভিডিও আপলোড করবেন। এরপর পছন্দমত আপনার চ্যনেল এর প্রোফাইল পিকচার এবং চ্যানেল আর্ট সেট করে নিবেন।

পুরো লেখাটি পড়ার জন্য অনেক ধন্যবাদ। সাথেই থাকবেন।