সিপিএ মার্কেটিং এর বিভিন্ন প্রশ্ন এবং এর উওর

0
308

ইতিমধ্যে আমরা সিপিএ মার্কেটিং এবং সিপিএ মার্কেটপ্লেস এর বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। আপনারা অনেকেই বিভিন্ন ধরনের প্রশ্ন করেছেন এবং অনেকের কিছৃ জিঙ্গাসা আছে তাই আজকে আমরা সিপিএ মার্কেটিং এর বিভিন্ন প্রশ্ন এবং এর উওর নিয়ে আলোচনা করব। আজকে আমরা বিভিন্ন সিপিএ মার্কেটপ্লেস এবং ট্রফিক সোর্স নিয়ে বিস্তারিত আলোচনা করব। আমাদের  টিউটরিয়াল সংক্রান্ত কোনও জিঙ্গাসা থাকলে বা কোনও বিষয় সম্পর্কে জানতে চাইলে সরাসরি আমাদের সাথে যোগাযোগ করুন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করে জানান । সবসময় আমাদের সাথে থাকুন আর নিয়মিত টিউটরিয়াল পেতে এখনই সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল এবং লাইক করুন আমাদের ফেইবুক পেইজ।

আপনারা যখন কোনও অফার নিয়ে কাজ শুরু করবেন তার পূর্বে আপনাদের নির্দিষ্ট কোনও অফার নির্বাচন করে কাজ শুরু করতে হবে। অফার নির্বাচন করার জন্য আপনারা offervoult.com থেকে আপনার পছন্দ অনুযায়ী অফার নির্বাচন করতে পারবেন। ধরুন আপনি গেমস অফার নিয়ে কাজ করতে চাচ্ছেন সেক্ষেত্রে offervoult.com এ প্রবেশ করে Advance Search এ ক্লিক করে Category তে আসবেন এবং গেমস অফারে ক্লিক করবেন।এখাসে আপনি গেমস এর উপর অনেক অফার দেখতে পাবেন।

 

নিম্মোক্ত উপায়ে আপনারা offervoult.com থেকে খুব সহজেই কোন মার্কেটপ্লেসে কি অফার আছে তা জানতে পারবেন

  • প্রথমেই Advance Search এ ক্লিক করুন।
  • Category নির্বাচন করুন যেমন Gaming বা অনান্য Category নির্বাচন করতে পারেন ।
  • Allowed Traffic ‍থেকে আপনার পছন্দের ট্রাফিক যেমন Social Media বা আপনার পছন্দের ট্রফিক নির্বাচন করতে পারেন ।
  • আপনি যদি USA ভিওিক অফার নিয়ে কাজ করতে অগ্রহী হন তবে United Status নির্বাচন করবেন।।
  • উপরিউক্ত বিষয়সমূহ নির্বাচন করার পর Search বাটনে ক্লিক করার সাথে সাথে আপনি আপনার পছন্দের Category তে বিভিন্ন অফার এবং ট্রাফিক সোর্স দেখতে পাবেন।

উল্লেখ্য যে, আপনি offervoult.com থেকে কোনও অফার নিয়ে কাজ করতে পারবেন না । আপনি শুধূ offervoult.com থেকে কাজের ধারনা নিতে পারবেন। অর্থাৎ কোন কাজটি কোন মার্কেটপ্লেস অফার করছে তা জানতে পারবেন। আপনি CPAlead, Adworkmedia, CPAgrip, CPAprospraty ইত্যাদি মার্কেটপ্লেস থেকে খুব সহজেই কাজ পেতে পারবেন এবং আপনার কাজের অভিঙ্গতা তাকলে Maxbounty, Peerfly, Adsmain, CPAFULL মার্কেটপ্লেসে একাউন্ট খুলতে বা কাজ পেতে সহজ হবে।

 

বেশীরভাগ সময়ে আমরা কাজ শুরু করার পূর্বে টার্গেটেড অডিয়েন্স অর্থাৎ পন্যের টার্গেটেড কাস্টমার কারা এবং কোন মাধ্যমে টার্গেটেড কাস্টমার এর নিকট পৌছানো যাবে ইত্যাদি বিষয় সম্পর্কে পূর্নাঙ্গ ধারনা না রেখেই কাজ শুরু করি ফলে অধিক পরিশ্রম ও সময় ব্যায় করেও সফলতা অর্জন করতে ব্যর্থ হই। আপনি যদি আপনার পন্যের টার্গেটেড অডিয়েন্স নির্বাচন করে অফার প্রমোট করেন তবে খুব সহজেই কনভার্সন বের করতে পারবেন।

আপনি অবশ্যই সবচেয়ে ভাল  ট্রাফিক সোর্স নিয়ে কাজ শুরু করবেন। আপনার জন্য সবচেয়ে  সবচেয়ে ভাল ট্রাফিক সোর্স হচ্ছে যে ট্রাফিক সোর্স আপনি সবচেয়ে ভাল বোঝেন বা যে ট্রাফিক সম্পর্কে আপনার সুস্পস্ট ধরেনা আছে। ধরুন আপনি ফেইসবুক মার্কেটিং খুব ভাল বোঝেন কিন্তু ইমেইল মার্কেটিংয়ে রেসপন্স বেশী সেক্ষেত্রে ফেইসবুক মার্কেটিংয়ে কাজ করা আপনার জন্য সবচেয়ে ভাল ট্রাফিক সোর্স।আপনি ফেইসবুক, লিঙ্কডইন, টুউটার, ইমেইল মার্কেটিং বা অন্য যে মাধ্যম সবচেয়ে ভাল বুঝেন সেই মাধ্যমে সবচেয়ে ভাল কনভারশন করতে পারবেন এবং ট্রফিক নিয়ে আসতে পারবেন।

বেশীরভাগ ক্ষেত্রে যে ট্রফিক সোর্স –এ বেশী সংথ্যক লিড পাওয়া যায় সেই ট্রাফিক সোর্স নিয়ে আমরা কাজ শুরু করি এবং ভ্যার্থ হই থাই কাজ শুরু করার পূর্বে আপনি অবশ্যই যে মাধ্যম সবচেয়ে ভাল বুঝেন সেই মাধ্যমে কাজ শুরু করবেন।

আশা করি আমাদের আজকের টিউটরিয়ার আপনাদের ভাল লেগেছে । টিউটরিয়ার সংক্রান্ত যে কোনও ‍জিঙ্গাসা থাকলে কমেন্ট বক্সে কমেন্ট করুন অথবা সরাসরি আমাদের সাথে যোগাযোগ করুন।নিয়মিত টিউটরিয়ার পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রইব করুন এবং ফেইজবুক পেইজে লাইক করুন। ধৈয্য সহকারে আমাদের টিউটরিয়াল দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকবেন।